top of page
Search

এবার ওজন কমবে বাড়িতে বানানো খাবারেই... দুটি রেসিপি দিলেন রূপসা বসু...

লাঞ্চ অথবা ডিনারে খেতে পারবেন আবার খেয়ে ওজন ও ঠিকঠাক থাকবে এমন দুটি রেসিপি রইলো আজ... চলুন দেখে নিই...

পনির পালং কাঠি রোল 

কী কী লাগবে 

একটা মাঝারি মাপের পেঁয়াজ কুচি, পাঁচ থেকে ছয়টা রসুন কুচি, একটা কাঁচালঙ্কা কুচি, ছোট একটা টমেটো কুচি, ১০০ গ্রাম পনির (মাঝারি আকারে কেটে নিতে হবে), ছোটো এক কাপ পালং শাক বাটা, দুই কাপ আটা, দুই টেবিল চামচ সাদা তেল/আমুল লাইট, হাফ চা চামচ লেবুর রস, স্বাদমতো নুন, হাফ চা চামচ হলুদ গুঁড়ো, হাফ চা চামচ ধনে গুঁড়ো, হাফ চা চামচ শাহী গরম মশলা, স্বাদমতো চাট মশলা, এক চা চামচ টমেটো সস, ধনে পাতা কুচি


কিভাবে বানাবেন

একটা ফ্রাইং প্যান নিয়ে তার মধ্যে এক চা চামচ তেল/আমুল লাইট গরম করে তাতে একে একে পেঁয়াজ কুচি, রসুন কুচি, কাঁচালঙ্কা কুচি দিয়ে হালকা ভাজা ভাজা হয়ে গেলে দিতে হবে টমেটো কুচি, পনিরের টুকরো, স্বাদমতো নুন, হাফ চা চামচ হলুদ গুঁড়ো, হাফ চা চামচ ধনে গুঁড়ো, হাফ চা চামচ শাহী গরম মশলাা। ভালো করে সতে করে নিতে হবে, সবশেষে টমেটো সস ও ধনে পাতা কুচি দিয়ে নেড়ে আঁচ থেকে নামিয়ে ঢেকে রাখুন।

একটি পাত্রে দুই কাপ আটার সাথে এক কাপ পালং শাক বাটা, স্বাদমতো নুন ও অল্প জল দিয়ে ভালো করে মেখে নিতে হবে। রুটির মতো বেলে চাটুতে অল্প আমুল লাইট দিয়ে রুটি গুলো ভেজে নিন। এবার বানিয়ে রাখা পনিরের পুর রুটির মধ্যে দিয়ে তাতে লেবুর রস ও চাট মশলা দিয়ে রোলের মত মুড়ে পরিবেশন করুন। গরম গরম মজাদার পনির পালং কাঠি রোল।

লো কার্ব টোফু ফ্রায়েড রাইস উইথ আ টুইস্ট

কী কী লাগবে

গাজর কুচি ছোট হাফ কাপ, বিন্স কুচি ছোট হাফ কাপ, চার ভাগের এক ভাগ ক্যাপসিকাম কুচি, একটা কাঁচা লঙ্কা কুচি,  পেঁয়াজ কুচি, রসুন কুচি, ১০০ গ্রাম টোফু(ছোট পিস করে নিতে হবে), ছোট সাইজের একটা গ্রেটেড ফুলকপি, এক চা চামচ সয়া সস, এক চা চামচ চিলি সস, দুই চা চামচ টমেটো সস, স্বাদমতো নুন, এক টেবিল চামচ সাদা তেল 


কিভাবে বানাবেন 

একটি কড়াইয়ে সাদা তেল গরম করে তাতে পেঁয়াজ কুচি, রসুন কুচি, কাঁচা লঙ্কা কুচি, দিয়ে একটু নেড়ে চেড়ে গাজর কুচি, বিন্স কুচি, ক্যাপসিকাম কুচি ও স্বাদমতো নুন দিয়ে সব কিছু ভালো করে মিশিয়ে নিতে হবে। এবার কেটে রাখা টোফু, সয়াসস, চিলি সস, টমেটো সস, গ্রেটেড ফুলকপি একসাথে নেড়েচেড়ে মিশিয়ে নামিয়ে নিন।


Comments


bottom of page