top of page
Search

পেট পুরে স্যালাড... লোভনীয় দুটি রেসিপি দিলেন সিনাত্রা সেন...

স্যালাড তাও আবার সুস্বাদু, তাও কি সম্ভব!! একদম সম্ভব। ভীষন সহজ এবং এক'ই সাথে স্বাস্থ্যকর দুটি রেসিপি রইলো আজ। যা ডায়েবেটিক রোগী রাও চেটেপুটে খেতে পারবেন।

মিক্সড ফ্রুটস সালাদ



কী কী লাগবে



আনারস, আপেল, পাকা পেঁপে, কমলা লেবু, আঙ্গুর(কালো আর সবুজ), বেদানা, কিউই, জল ঝরানো টকদই, পুদিনা পাতা, চাট মশলা, আমচুর, চিলি ফ্লেক্স, নুন



কিভাবে বানাবেন



সব ফল একসাথে কেটে নিয়ে তার মধ্যে পুদিনা পাতা, টক দই, চাট মশলা, অল্প আমচুর গুঁড়ো, নুন সব মিশিয়ে ওপরে চিলি ফ্লেক্স ছড়িয়ে পরিবেশন করুন।



জিরো অয়েল চিকেন সালাদ 



কী কী লাগবে 



২৫০ গ্রাম বোনলেস চিকেন, জল ঝরানো টকদই ১/২ কাপ, বিনস, গাজর, কড়াইশুঁটি, লাল বাঁধাকপি, ব্রোকলি, চেরি টমেটো, সবুজ হলুদ এবং লাল ক্যাপসিকাম, লেটুস পাতা, পাতিলেবু, ধনেপাতা, বড় ১ টা পেঁয়াজ, আদা আর রসুন বাটা ১/২ চা চামচ, সয়াসস, গোলমরিচের গুঁড়ো, অরিগ্যানো, চিলি ফ্লেক্স, পরিমাণ মতো নুন



কিভাবে বানাবেন 


প্রথমে সব সব্জি গুলো একই মাপের কেটে নিতে হবে। সব্জি কাটা হয়ে গেলে চিকেন সমান মাপে টুকরো করে কেটে তার মধ্যে একটু সয়াসস, গোলমরিচের গুঁড়ো, আদা রসুন বাটা ও নুন দিয়ে ১০মিনিট মতো মেখে রাখার পর সামান্য জল দিয়ে সেদ্ধ করে নিতে হবে। সেদ্ধ চিকেন এর স্টকটাকে না ফেলে তার মধ্যেই গাজর, বিন্স, কড়াইশুঁটি আর সব রকমের ক্যাপসিকামগুলো ভাপিয়ে নিতে হবে।


এরপর একটা পাত্রে ভালো করে টকদই এর মধ্যে নুন, গোলমরিচের গুঁড়ো, অল্প লেবুর রস দিয়ে ভালো করে ফেটানো হয়ে গেলে ওর মধ্যে একে একে চিকেন এবং পেঁয়াজ মেশানোর পর বাকি সব্জি গুলো একসাথে মিশিয়ে নিতে হবে।সবটা মেশানো হয়ে গেলে ওর মধ্যে অরিগ্যানো আর চিলি ফ্লেক্স দিয়ে আর একবার মিশিয়ে নিতে হবে।মেশানো হয়ে গেলে একটি পাত্রে লেটুস পাতা রেখে তার ওপরে এই পুরো মিশ্রণটা ঢেলে আর একটু পাতিলেবুর রস, চিলি ফ্লেক্স আর ধনেপাতা কুঁচি ছড়িয়ে পরিবেশন করুন।



Comments


bottom of page